October 15, 2021, 8:12 pm

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

লেবাননে করোনার প্রকোপ বৃদ্ধি ও লকডাউনের কারণে অভিবাসীদের দেশে প্রেরণ।

লেবাননে করোনার প্রকোপ বৃদ্ধি ও লকডাউনের কারণে দীর্ঘ বিরতির পর আবারও শুরু হচ্ছে বৈধ কাগজপত্র বিহীন অভিবাসীদের দেশে প্রেরণ। স্বেচ্ছায় দেশে ফিরতে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাসে নাম নিবন্ধন করা ৪৩২ জন অভিবাসীর হাতে বিমান টিকিট তুলে দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে তাদের হাতে বিমান টিকিট তুলে দেয়া হয়। সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে তাদের দেশে পাঠানো হবে বলে জানিয়েছে দূতাবাস। অভিবাসীরা হাতে টিকিট পেয়ে বাংলাদেশ সরকার ও দূতাবাসের প্রতি ধন্যবাদ জানান। এছাড়া আরও স্বল্প মূল্যে দেশে যাওয়ার ব্যবস্থা করতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানান তারা। অনেক বাংলাদেশিই বিমান টিকিট হাতে পেয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, অবৈধ থাকার কারণে অনেক চেষ্টা করে দেশে যেতে পারছিলাম না।

এই দেশে এখন ডলার সংকট। এই সংকটের মধ্যেও অনেক কষ্টে ৪০০ মার্কিন ডলার যোগাড় করে দূতাবাসে নাম নিবন্ধন করে দেশে যেতে হচ্ছে। তারপরও সৃষ্টিকর্তার কাছে হাজারও শুকরিয়া দূতাবাসের সহযোগিতায় এখন দেশে যেতে পারছি। এ সময় লেবাননের বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত জানান, আগামী মার্চ মাসের মধ্যে নিবন্ধন করা সব বাংলাদেশিদের পর্যায়ক্রমে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে পাঠানো হবে। অবৈধ প্রবাসীদের স্বার্থে দূতাবাসে নাম নিবন্ধন এখনো চালু আছে বলে তিনি জানান। উল্লেখ্য, লেবাননে দীর্ঘ দেড় বছর ধরে চলমান রাজনৈতিক অস্থিরতা, অর্থনৈতিক মন্দাসহ মুদ্রাস্ফীতির কবলে পড়ে বাংলাদেশিরা চরম অনিশ্চয়তার মুখে দিন পার করছেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares