June 25, 2021, 12:00 am

শিরোনাম
পিরোজপুরে দলীয় বিদ্রোহীদের প্রভাবে দিশেহারা আ’লীগ মনোনীত নৌকার প্রার্থীরা ফের বিয়ে করেছেন রেলমন্ত্রী, পাত্রী দিনাজপুরের মেয়ে সেভ দ্যা ফিউচার ফাউণ্ডেশন পিরোজপুর জেলা কমিটির কেন্দ্রের অনুমোদন ঈশ্বরদী শহরের দেবর-ভাবির প্রেমের বলি ব্যবসায়ী শাকিল পিরোজপুরে সাপোর্টে মানব কল্যাণ সংস্থার বস্ত্র বিতরণ। প্রধানমন্ত্রীর পক্ষে ৩৫ হাজার পাঞ্জাবি উপহার দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সম্পাদক মিরাজুল ইসলাম সাংবাদিক রোজিনার নিঃশ্বর্ত মুক্তির দাবীতে পিরোজপুর প্রেস ক্লাবের মানববন্ধন। সৌদিগামী বাংলাদেশ বিমানের ২০ থেকে ২৪ মের সব ফ্লাইট বাতিল ভূমধ্যসাগরে নৌকাডুবি: উদ্ধার করা ৩৩ জনের সবাই বাংলাদেশি, নিখোঁজ ৫০ জনের বেশি সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদের প্রেস ব্রিফিং বয়কট করলেন সাংবাদিকরা

বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশন এর উদ্যোগে গাজীপুরে স্বাস্থ্য সামগ্রী বিতরণ

আজ বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশনের সহায়তায় বাংলা বাজার, গাজীপুর সদরে শ্রমিকদের মাঝে শেষ হলো স্বাস্থ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান ।

প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য আলোচনা করেন প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের সংগঠক মোহাম্মদ ইসহাক ফরাজী বলেন, প্রবাসী শ্রমিকদের মর্যাদা ও ন্যায় বিচার এবং ক্ষতিপূরণ আদায় নিয়ে কাজ করে বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশন। সকল শ্রমিকদের মত প্রকাশের স্বাধীনতার প্ল্যাটফর্ম হচ্ছে বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশন। বিভিন্ন সময়ে যারা বিদেশে গিয়ে নানান ভাবে নির্যাতন নিপীড়নের শিকার হয়ে দেশে ফেরত এসেছেন, বিদেশে জেল কিংবা বিভিন্ন জায়গায় মানবতার জীবন-যাপন করছেন, দেশে এসে কি করবেন কোথায় গেলে ন্যায়বিচার পাবেন এমন প্রবাসীদের পাশে থেকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। বিভিন্ন দেশে প্রবাসীদের মৃতদেহ দেশে আনার ক্ষেত্রে সহযোগিতার পাশাপাশি সচেতনামূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছে।

তিনি আরো বলেন বিদেশে আমাদের প্রবাসী ভাই ও বোনেরা নানান সমস্যার ভিতরে দিয়ে যাচ্ছেন তারা ভালো নেই। আমরা জানি প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের উপর দেশের উন্নয়নের অর্থনীতির চাকা ঘুরছে । করোনাকালীন সময়ে চাকরি হারিয়ে অনেক প্রবাসী শ্রমিক দেশ ফেরত এসেছেন আবার অনেকেই দেশে ফেরত এসে যেতে পারেনি দেখা গেছে বহু শ্রমিক একেবারে দেশে ফেরত আসতে বাধ্য হয়েছেন। আমরা জানি বাংলাদেশ সরকার স্বল্প সুদে এই শ্রমিকেদর পূর্ণবাসন ঋণ দিচ্ছেন, সেখানে অনেক জটিলতা তৈরি হচ্ছে অনেক শ্রমিক অভিযোগ করে বলেন ঋণের জন্য আবেদন করেও অনেকই পাননি। আমরা মনে করি এই ক্ষেত্রে সরকারকে আরো সক্রিয় ভুমিকা পালন করতে হবে। পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানকে প্রবাসীদের পাশে এসে দাঁড়াতে হবে। আমাদের লক্ষ্য একটাই শ্রমিকরা যদি ভাল থাকে ভালো থাকবে দেশের জনগণ ভালো থাকবে আমাদের দেশের অর্থনীতি উন্নত হবে দেশ।

বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশনের সংগঠক ও শ্রমিক নেতা শেখ হাসান আলী, বলেন আমরা শুধু প্রবাসী শ্রমিকদের নিয়ে কাজ করিনা আমরা সকল শ্রমিকদের নিয়ে কাজ করতে চাই সকল শ্রমিকদের আস্থার জায়গা হবে বাংলাদেশ প্রবাসী ফাউন্ডেশন আপনাদের বিপদে-আপদে প্রবাসী ফাউন্ডেশন পাশে থাকবে ইনশাল্লাহ। সভার সভাপতিত্বের বক্তব্য শ্রমিক নেতা লুতফর রহমান লিটন বলেন, প্রবাসী ফাউন্ডেশনের সাথে আমরা আছি থাকবো। আমরা চাই আমাদের দুঃখে-সুখে প্রবাসী ফাউন্ডেশন পাশে থাকবেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares