August 2, 2021, 8:53 am

শিরোনাম
শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি। বহুরূপী হেলেনা জাহাঙ্গীর এর নতুন রাজনৈতিক দোকান আওয়ামী চাকুরিজীবী লীগ। পিরোজপুরে দলীয় বিদ্রোহীদের প্রভাবে দিশেহারা আ’লীগ মনোনীত নৌকার প্রার্থীরা ফের বিয়ে করেছেন রেলমন্ত্রী, পাত্রী দিনাজপুরের মেয়ে সেভ দ্যা ফিউচার ফাউণ্ডেশন পিরোজপুর জেলা কমিটির কেন্দ্রের অনুমোদন

সৌদিতে বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে, ৩ জানুয়ারি থেকে চালু হচ্ছে সৌদি আরবের সকল আন্তর্জাতিক ফ্লাইট

অবশেষে নিষেধাজ্ঞা কাটিয়ে ৩ জানুয়ারি থেকে চালু হচ্ছে সৌদি আরবের সকল আন্তর্জাতিক ফ্লাইট। এর ফলে স্বাভাবিক সময়ের মত আকাশপথের পাশাপাশি সৌদি আরবের সকল স্থল এবং নৌপথও খুলে যাচ্ছে।

এর আগে, দুই দফায় দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করেছিল সৌদি আরব। প্রথম দফায় গত ডিসেম্বর মাসের ২০ তারিখে নতুন জাতের করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১ সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করেছিল সৌদি আরব। সেই ধারাবাহিকতায় পরবর্তীতে দ্বিতীয় ধাপে আরো ১ সপ্তাহের জন্য ( ২৭ ডিসেম্বর) থেকে আগামী ০৩ জানুয়ারি পর্যন্ত সকল আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় সৌদি কর্তৃপক্ষ।

যার ফলে গত দুই সাপ্তাহ সৌদি আরবের বাহিরে থেকে কেউ সৌদি আরবে আসতে পারেন নি।

অন্যদিকে, কোভিডের দ্বিতীয় ওয়েভ এর হাওয়া লেগেছে প্রায় পৃথিবীর সকল দেশেই। এর মাঝে নতুন আতঙ্ক হিসাবে আবির্ভূত হয়েছে নতুন জাতের এক করোনাভাইরাস। যা ইংল্যান্ড থেকে পৃথিবীর প্রায় সকল দেশেই ছড়িয়ে পড়ছে।

এটি আগের করোনাভাইরাসের থেকেও ৭০% অধিক গতিতে ছড়িয়ে পড়ছে। ইংল্যান্ডের একটি অংশে এটির অস্তিত্ব পাওয়ার পর এটি বর্তমানে সমগ্র ব্রিটেনে ছড়িয়ে পরে শেষতক অস্ট্রেলিয়াতেও নিজের অস্তিত্বের কথা জানান দিয়েছে।

অনেক দেশ ইতিমধ্যেই ব্রিটেনের সাথে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে।

সূত্রঃ আরব নিউজ

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares