March 2, 2021, 10:31 pm

শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

গ্লোবের ২ মিলিয়ন ডোজ ভ্যাকসিন ক্রয়ে নেপালের সাথে চুক্তি !

- ফাইল ছবি

বাংলাদেশি প্রতিষ্ঠান গ্লোব বায়োটেকের সম্ভাব্য করোনা ভ্যাকসিন ‘ব্যানকোভিড’-এর ২ মিলিয়ন ডোজ ক্রয় করবে নেপাল। এ ব্যাপারে নেপালের সঙ্গে চুক্তি হওয়ার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে গ্লোব বায়োটেকের চেয়ারম্যান হারুনুর রশিদ বলেন, প্রায় ২০ মিলিয়ন ডোজের অর্ডার পেন্ডিং রয়েছে।

এরইমধ্যে, শিগগিরই ‘ব্যানকোভিড’-এর একটি হিউম্যান ট্রায়ালের ব্যবস্থা করবে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র (আইসিডিডিআরবি)।

এর আগে, শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্লোব বায়োটেক লিমিটেড জানায়, তাদের তিনটি কোভিড-১৯ ভ্যাকসিনকে তালিকাভুক্ত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

তারও আগে, ৫ অক্টোবর এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটি জানিয়েছিল, খরগোশ ও ইদুরের শরীরে প্রি-ক্লিনিক্যাল ট্রায়ালে ভালো সাফল্য পেয়ে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পথে রয়েছে তারা।

গ্লোব বায়োটেক তখন বলেছিল, হিউম্যান ট্রায়ালের অনুমতি দ্রুত পাওয়া গেলে আগামী জানুয়ারির মধ্যে ‘ব্যানকোভিড’ নামের ভ্যাকসিনটি বাজারে আনার ব্যাপারে তারা আশাবাদী।

উল্লেখ্য, ২ জুলাই গ্লোব বায়োটেক আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়, তারা করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের পথে রয়েছে এবং তাদের প্রাথমিক পরীক্ষা সফল হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares