September 21, 2021, 5:53 pm

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

ন্যাশনাল সার্ভিস চাকরি স্থায়ীকরণ দাবি

শিক্ষিত বেকার সমস্যা দূর করতে সরকারের পাইলট প্রকল্প ‘ন্যাশনাল সার্ভিস’ কর্মসূচিতে চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে ২ ন্যাশনাল সার্ভিসে প্রশিক্ষিত ২ লাখ ৩৮ হাজারেরও বেশি বেকারের কর্মসংস্থান নিশ্চিত করার দাবি জানানো হয়।
রোববার (৪ অক্টোবর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদ।
মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, সরকার ঘোষিত ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে বেকার শিক্ষিত সমস্যা দূরীকরণে ২০০৯ সালে ন্যাশনাল সার্ভিস পাইলট প্রকল্প চালু হয়। প্রকল্পের আওতায় দেশের ৩৭ জেলার ১২৮টি উপজেলাতে প্রায় ২ লাখ ৩৮ হাজার শিক্ষিত বেকার যুবক ও যুব মহিলাদের নিয়োগ দেয়া হয়। শিক্ষা, স্বাস্থ্য, সমাজ সেবা, মৎস্য, যুব উন্নয়ন অধিদপ্তর, প্রাণী সম্পদ ও পুলিশে বিভিন্ন গ্রেডে যোগদান করে প্রশিক্ষিতরা।
আক্ষেপ করে ভুক্তভোগীরা বলেন, অন্য চাকরির আশা ছেড়ে আমরা ন্যাশনাল সার্ভিসে যোগ দিয়েছিলাম। কিন্তু দুই বছর পর প্রকল্পটি বন্ধ হয়ে যায়। এতে প্রকল্পের ২ লাখ ৩৮ হাজার কর্মচারী বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছে। ইতোমধ্যে অনেকের চাকরির বয়সসীমা শেষ হয়েছে। এখন শিক্ষিত বেকারের অভিশপ্ত তকমা লাগিয়ে দিন কাটছে। যা দেশের উন্নয়ন অগ্রগতি ও অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য হুমকি।
মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদের সভাপতি আতিক হাসান রাজা, সাধারণ সম্পাদক দোলোয়ার হোসেন পলাশ, সাংগঠনিক সম্পাদক আবু জাফর শামীম, আবদুল মজিদ, সদস্য সোহাগী আকতার, জহুরুল ইসলাম প্রমুখ।
এসময় বক্তারা অবিলম্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণ, বেতন ভাতা বৃদ্ধি, কমিশন গঠন, শুণ্যপদে ন্যাশনাল সার্ভিসের কর্মীদের নিয়োগ প্রদান, অষ্টম পর্ব মেয়াদ শেষ হওয়া সকলের চাকরিতে পুনর্বহাল, ন্যাশনাল সার্ভিস প্রকল্প কর্মসূচি জাতীয়করণ এবং সকল কর্মীদের জীবন-জীবিকার দায়িত্ব রাষ্ট্রকে গ্রহনের দাবি জানান।
সমাবেশ শেষে রংপুর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে পরিষদের নেতারা। এতে রংপুর বিভাগের বিভিন্ন উপজেলার কর্মীরাসহ পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares