September 21, 2021, 5:28 pm

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

বাগেরহাটে গুরজিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় টাকা না দিলে মিলছে না প্রশংসাপত্র।

রাজু চৌধুরী, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার মোড়েলগন্জ উপজেলার গুরজিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় টাকা না দিলে মিলছে না ছাত্র – ছাত্রীদের কলেজের ভর্তি হওয়ার প্রশংসাপত্র। জানা যায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং কেরানী এর কাছ থেকে বিদ্যালয়ের প্রয়োজনীয় কাগজ পত্র নিতে গেলেও গুনতে হয় মোটা অংকের টাকা।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিযোগ, টাকা না দিলে কোন রকমের সহায়তা দেয়না বিদ্যালয়ের কর্তৃপক্ষ। ২০১৯ – ২০২০ বর্ষের শিক্ষার্থীরা অন্য প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র আনতে গেলে বিদ্যালয় থেকে দাবি করেন মোটা অংকের টাকা। কোনো কোনো শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া হয়েছে ৬০০ টাকা থেকে শুরু করে ১২০০টাকা পর্যন্ত হাতিয়ে নেওয়া হয়েছে। তাছাড়াও জানা গেছে এসএসসি পরীক্ষারর সময় শিক্ষার্থীদের থেকে এডমিট প্রবেশপত্র রেখে দেওয়া হয়, পরবর্তীতে প্রশংসাপত্র নিতে গেলে দিতে হয় মোটা অংকের টাকা।

তবে সাংবাদিক ও মানবাধিকার কর্মী রাজু চৌধুরী এ বিষয়ে উপজেলার নিবার্হী অফিসারের কাছে জানতে চাইলে বলেন প্রয়োজনীয় সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে প্রধান শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে। তবে এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি এর সঠিক উওর দিতে পারেননি। উক্ত মাদ্রসার সভাপতি এবং ইউনিয়নের চেয়ারম্যান এর কাছে জানতে চাইলে তিনি বিষয়টি খতিয়ে দেখার কথা জানান, এবং অভিযোগ সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে বলেন।

তাছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে নানা ধরনের অভিযোগ অনিয়মের কথা বেরিয়ে এসেছে । বিভিন্ন সময় বিভিন্ন রকমের বিদ্যালয়ের কাগজপত্র নিয়ে বিপুল পরিমানের অর্থ হাতিয়ে নিয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares