September 18, 2020, 10:23 am

শিরোনাম
বাগেরহাট জেলার ২০২১ সালে রাজস্ব আদায়ে রেকর্ড ছাড়াবে মোংলা বন্দর। মোঃ জহির উদ্দিন সাইক্লিং করে পিরোজপুর। পিরোজপুর পৌর যুবলীগের ৩নং ওয়ার্ড কার্যালয় পুড়িয়ে দিলেন সন্ত্রাসীরা। বিমানের ফ্লাইট স্থগিতের মেয়াদ আরেক দফা বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাগেরহাটে গুরজিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় টাকা না দিলে মিলছে না প্রশংসাপত্র। ধর্ষণ শেষে হত্যার ৪৫ দিন পর সেই স্কুল ছাত্রী থানায় হাজির প্রেমের ফাঁদে ফেলে গোপনে বিয়ে অতঃপর যৌতুকের জন্য চাপ, যৌতুক না দেয়াতে তালাক। সাউথ আফ্রিকার,ডারবানে একটি মসজিদে আগুন মোংলা অনলাইন প্রেস ক্লাবের সাথে একাত্নতা প্রকাশ উপজেলা চেয়ারম্যান হাওলাদার আবু তাহের। বাগেরহাট জেলার খাল থেকে ৪২ কেজি হরিনের মাংস, হরিন শিকারের ফাঁদ’সহ নৌকা জব্দ।

বাগেরহাট জেলার খাল থেকে ৪২ কেজি হরিনের মাংস, হরিন শিকারের ফাঁদ’সহ নৌকা জব্দ।

রাজু চৌধুরী, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ মোংলা সুন্দরবনের মরাপশুর খাল থেকে ৪২ কেজি হরিনের মাংস, ১২ টি পা, ৩ টি মাথা ও ৭৫০ টি হরিন শিকারের ফাঁদ’সহ একটি নৌকা জব্দ করেছে বনবিভাগ।

মঙ্গলবার (২৫ আগস্ট) বিকালে সুন্দরবন থেকে হরিন পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেন্জ কর্মকর্তা (এসিএফ) আমিনুল ইসলামের নেতৃত্বে বনবিভাগের একটি দল। এসময় পাচারকারী চক্র বনবিভাগের তল্লাশি চৌকির কাছাকাছি এসে নৌকা রেখে গহীন বনে পালিয়ে যায়। বন প্রহরীরা তাদের আটকের চেষ্টা করে ব্যার্থ হয়। পরে নৌকাটি তল্লাশি করে হরিনের মাংস, মাথা, পা ও হরিন শিকারের ফাঁদ জব্দ করে বনবিভাগ।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, পাচারের সাথে জড়িত ব্যাক্তিরা পালিয়ে গেছেন। তবে সংখ্যায় পাচারকারী চক্রের ৫ জন নৌকাতে ছিলেন। পালিয়ে যাওয়ার সময় তাদের চিনতে পেরেছে বন প্রহরীরা। বুধবার (২৬ আগস্ট) সকালে পাচারকারীদের বিরুদ্ধে খুলনার দাকোপ থানায় মামলা দায়ের করবে বনবিভাগ। একই সাথে আদালতের নির্দেশে জব্দকৃত হরিনের মাংস, মাথা ও পা বিনষ্ট করা হবে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares