September 21, 2021, 9:10 am

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

নোয়াখালীর হাতিয়ায় নিঝুমদ্বীপ সহ জোয়ারের পানিতে প্লাবিত হয়ে বন্যা দেখা দিয়েছে!

নোয়াখালী জেলা প্রতিনিধি: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জোয়ারের পানিতে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।বুধবার দুপুরের পর থেকে জোয়ারের পানি বাড়তে থাকায় এসব এলাকা প্লাবিত হয়। এতে সুখচর, চরঈশ্বর, নলচিরা, তমরদ্দি, সোনাদিয়া ও নিঝুমদ্বীপসহ ৬টি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। স্থানীয়রা বলেন, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় অস্বাভাবিক জোয়ারের পানিতে উপজেলার সুখচর ইউনিয়নের চরআমানউল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার, নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরাঘাট এলাকা, চরঈশ্বর ইউনিয়নের তালুকদারগ্রাম, ফরাজীগ্রাম, ৭নং গ্রাম, মাইজচা মার্কেট এলাকা সহজে প্লাবিত হয়।

অপরদিকে, নিঝুমদ্বীপে জোয়ারের পানিতে প্রধান সড়কসহ ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া নতুন ঝাউ বাগানসহ ফসলি জমির ধান ৩ ফুট পানিতে ডুবে যায়। চরইশ্বরই ইউপি সদস্য কামরুল ইসলাম মহব্বত জানান, দুপুরের পর থেকে শুরু হওয়া জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ী ডুবে যায়। নলচিরা ঘাটে প্রায় ২০টি দোকান ঘরে পানি ডুকে মালামাল নষ্টহওয়াসহ ৫টি দোকান-পাট স্রোতের টানে পানিতে ভেসে যায়। জোয়ারের পানিতে অনেকের বাড়ির পুকুরের মাছ চলে যায়। তমরদ্দি ইউপি চেয়ারম্যান ফররুখ আহমেদ জানান, বর্ষার টানাবৃষ্টি ও অস্বাভাবিক জোয়ারের কারণে তমরদ্দি ইউনিয়নের নিন্মাঞ্চলগুলি প্লাবিত হয়েছে।

এ সময় তিনি দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বেড়িবাঁধ সংস্কার করার আহ্বান জানান। এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, বেড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হচ্ছে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares