March 8, 2021, 4:12 pm

শিরোনাম
জয় হোক মানবতার, জয় হোক সাপোর্ট এর মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা।

নোয়াখালীর হাতিয়ায় নিঝুমদ্বীপ সহ জোয়ারের পানিতে প্লাবিত হয়ে বন্যা দেখা দিয়েছে!

নোয়াখালী জেলা প্রতিনিধি: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় জোয়ারের পানিতে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।বুধবার দুপুরের পর থেকে জোয়ারের পানি বাড়তে থাকায় এসব এলাকা প্লাবিত হয়। এতে সুখচর, চরঈশ্বর, নলচিরা, তমরদ্দি, সোনাদিয়া ও নিঝুমদ্বীপসহ ৬টি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। স্থানীয়রা বলেন, ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় অস্বাভাবিক জোয়ারের পানিতে উপজেলার সুখচর ইউনিয়নের চরআমানউল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার, নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরাঘাট এলাকা, চরঈশ্বর ইউনিয়নের তালুকদারগ্রাম, ফরাজীগ্রাম, ৭নং গ্রাম, মাইজচা মার্কেট এলাকা সহজে প্লাবিত হয়।

অপরদিকে, নিঝুমদ্বীপে জোয়ারের পানিতে প্রধান সড়কসহ ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া নতুন ঝাউ বাগানসহ ফসলি জমির ধান ৩ ফুট পানিতে ডুবে যায়। চরইশ্বরই ইউপি সদস্য কামরুল ইসলাম মহব্বত জানান, দুপুরের পর থেকে শুরু হওয়া জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ী ডুবে যায়। নলচিরা ঘাটে প্রায় ২০টি দোকান ঘরে পানি ডুকে মালামাল নষ্টহওয়াসহ ৫টি দোকান-পাট স্রোতের টানে পানিতে ভেসে যায়। জোয়ারের পানিতে অনেকের বাড়ির পুকুরের মাছ চলে যায়। তমরদ্দি ইউপি চেয়ারম্যান ফররুখ আহমেদ জানান, বর্ষার টানাবৃষ্টি ও অস্বাভাবিক জোয়ারের কারণে তমরদ্দি ইউনিয়নের নিন্মাঞ্চলগুলি প্লাবিত হয়েছে।

এ সময় তিনি দ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বেড়িবাঁধ সংস্কার করার আহ্বান জানান। এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, বেড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করা হচ্ছে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares