March 7, 2021, 11:37 pm

শিরোনাম
জয় হোক মানবতার, জয় হোক সাপোর্ট এর মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা।

আগামী সপ্তাহ থেকে আকাশপথে ভ্রমণের খরচ বাড়ছে

সাইফুল ইসলাম, স্টাফ রিপোর্টার :বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ(বেবিচক) নতুন ফি আরোপ করায় আগামী সপ্তাহ থেকে বিমান যাত্রীদের ভাড়া বাড়ছে। বিমানবন্দরের উন্নয়ন, নিরাপত্তা শক্তিশালী করার জন্য নতুন ফি আরোপ করা হয়েছে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিএএবি) এক নোটিশে এ কথা বলা হয়েছে। ভ্রমণকারীর গন্তব্যের ওপার ভিত্তি করে টিকেটের মূল্য ভিন্ন হবে। গত মাসে ইস্যু করা নোটিশে বলা হয়েছে, ১৬ই আগস্ট থেকে বর্ধিত এই ফি নেয়া শুরু করবে সব বিমানসংস্থা। সার্কভুক্ত দেশগুলোতে যাওয়া যাত্রীদেরকে প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি হিসেবে ৫ ডলার এবং নিরাপত্তা ফি হিসেবে ৬ ডলার করে দিতে হবে। আন্তর্জাতিক গন্তব্যে যাওয়া যাত্রীদেরকে প্রতি টিকেটে ১০ ডলার করে বাড়তি ফি দিতে হবে। অন্যদিকে আভ্যন্তরীণ রুটে চলাচলকারীদের প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি দিতে হবে ১০০ টাকা এবং নিরাপত্তা ফি ৭০ টাকা। নোটিশে আরো বলা হয়েছে, যাত্রীদেরকে দিতে হবে শতকরা ১৫ ভাগ ভ্যাট। এটাই নতুন আরোপিত সবচেয়ে বড় ফি।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares