February 25, 2021, 2:46 am

শিরোনাম
বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। অন্যের বউকে বিয়ে করেছেন ক্রিকেটার নাসির,সাবেক স্বামীকে তালাক না দিয়ে তামিমা তাম্মি বিয়ে করলেন নাসিরকে। দিনাজপুরে মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে এগিয়ে এসেছে অনলাইন ব্লাড ব্যাংক হিলি

বাংলাদেশ বিমানের সকল ফ্লাইট স্থগিত, তিনটি রুট ছাড়া।

আবুধাবি, দুবাই ও যুক্তরাজ্য রুট ছাড়া আন্তর্জাতিক সব রুটের ফ্লাইট আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাতিল করেছে রাষ্ট্রয়াত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনস। অন্যদিকে কুয়েত সরকারের নিষেধাজ্ঞার কারণে ঢাকা-কুয়েত-ঢাকা রুটে দেশটির ফ্লাইট চালুর ঘোষণা না দেওয়া পর্যন্ত বিমানের ফ্লাইট বন্ধ থাকবে।

আজ সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে। চলতি মাসের মধ্যে এ নিয়ে দ্বিতীয় দফায় তিন রুট ছাড়া অন্য সব রুটের ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রাষ্ট্রয়াত্ত বিমান সংস্থাটি। এর আগে ৩ আগস্ট আগামী ১৫ আগস্ট পর্যন্ত তিন রুট ছাড়া সব রুটে ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেয় বিমান।

অন্যদিকে গত ১ আগস্ট থেকে কুয়েতে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি। কিন্তু এর আগেই ৩১টি দেশে বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দেয় কুয়েত।

করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের নিয়মিত ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। পরে অন্যান্য দেশের সঙ্গেও ফ্লাইট বন্ধ রাখা হয়।

বাংলাদেশের সঙ্গে ফ্লাইট চলাচল হয় এমন ১৭টি দেশের মধ্যে কেবল চীনের সঙ্গেই প্যাসেঞ্জার ফ্লাইট চালু রাখা হয় সীমিত পরিসরে।

কয়েক ধাপে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ গন্তব্যে যাত্রীবাহী বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানোর পর ১ জুন থেকে দেশের ভেতরে বিমান ওড়ানো শুরু হয়। তবে আন্তর্জাতিক রুটে নিয়মিত ফ্লাইট চলাচলে ১৫ জুন পর্যন্ত নিষেধাজ্ঞা থাকে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares