March 7, 2021, 11:48 pm

শিরোনাম
জয় হোক মানবতার, জয় হোক সাপোর্ট এর মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা।

শিশু গৃহকর্মীকে বেধড়ক পেটালেন বিশ্ববিদ্যালয় শিক্ষিকা, স্বামীসহ গ্রেফতার

সাইফুল ইসলাম, স্টাফ রিপোর্টার :  সিলেটে ১২ বছরের এক শিশু গৃহকর্মীকে অমানবিক নি’র্যাতনের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রব) এক শিক্ষিকাকে তার স্বামীসহ আটক করেছে পুলিশ। ৩০ জুলাই বিকেলে নগরের আখালিয়াস্থ সুরমা আবাসিক এলাকার বাসা থেকে তাদের আটক করে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

আটক এই দম্পতি শাবিপ্রবির একই ব্যাচের শিক্ষার্থী ছিলেন। অভিযু’ক্ত সাবিনা ইয়াসমিন শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক। তার স্বামী মাহমুদুল হাসান সোহাগ বিভিন্ন প্রতিষ্ঠানে বিদেশি ভাষার প্রশিক্ষক। এ ঘটনায় নির্যাতনের শিকার গৃহকর্মীর বাবা কাশেম মিয়া বৃহস্পতিবার রাত ১২টায় বাদী হয়ে আটকদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। জানা গেছে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাবিনা ইয়াসমিনের গ্রামের বাড়ি কি’শোরগঞ্জে।

তার এলাকার দরিদ্র কাশেম মিয়ার ১২ বছর বয়সী শি’শু কন্যাকে সিলেটের বাসায় গৃহকর্মী হিসেবে নিয়ে আসেন। গত দুই সপ্তাহ ধরে গৃহকর্মীকে নানা অজুহাতে বেধড়ক মা’রপিট করে আসছেন সাবিনা ও তার স্বামী মাহমুদুল হাসান। কয়েকদিন আগে স্টিলের জিআই পাইপ দিয়ে নি’র্মমভাবে পি’টিয়ে শি’শুটিকে বাসায় আ’ট’কে রাখেন তারা। বৃহস্পতিবার দুপুরে ঘরের দরজা খোলা পেয়ে ওই গৃহকর্মী তাদের বাসা থেকে পা’লিয়ে গিয়ে পাশের বাসার আরেক গৃহকর্মীর সহযোগিতায় ৯৯৯ এ কল দিয়ে পু’লিশকে নি’র্যাতনের কথা জানায়। খবর পেয়ে কোতোয়ালি থা’নার অফিসার ই’নচার্জ (ওসি) মো. সেলিম মিঞার নেতৃত্বে একদল পু’লিশ নগরের আখালিয়া সুরমা আবাসিক এলাকার ২ নম্বর সড়কের রেনেসা ৩২ নম্বর বাসা থেকে ওই দম্পতিকে আ’ট’ক এবং শি’শু গৃহকর্মীকে উ’দ্ধার করে সিলেট কোতোয়ালি থা’নায় নিয়ে আসে।

পরে নি’র্যাতনের শি’কার শি’শুটিকে ওসমানী হাসপাতা’লে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করে পু’লিশ। মহানগর পু’লিশের কোতোয়ালি থা’নার ওসি মো. সেলিম মিঞা এ তথ্য নিশ্চিত করে জানান, স’রকারি জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে শি’শু গৃহকর্মী নি’র্যাতনের অ’ভিযোগ পেয়ে সুরমা আবাসিক এলাকা থেকে সাবিনা ইয়াসমিন ও মাহমুদুল হাসান সোহাগ নামের দু’জনকে আ’ট’ক করেছি। নি’র্যাতনের শি’কার শি’শু গৃহকর্মীর শরীরের একাধিক স্থানে জ’খমের চিহ্ন থাকায় তাকে ওসমানী হাসপাতা’লের ওসিসিতে ভর্তি করার পর তার অ’ভিভাবককে খবর দেই। খবর পেয়ে তার বাবা রাতে থা’নায় এসে এ ঘটনায় মা’মলা দা’য়ের করেছেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares