May 16, 2021, 12:50 pm

শিরোনাম
পিরোজপুরে অসহায় কর্মহীন মানুষের পাশে “ফ্রেন্ডস’ ৯৭ পিরোজপুর” লকডাউন বাড়ছে ১৬ মে পর্যন্ত, এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ থাকবে। প্রবাসী আয়ে ঢল, রিজার্ভ বেড়ে ৪৫ বিলিয়ন ডলার,এপ্রিলে ২০৬ কোটি ডলার পাঠিয়েছেন প্রবাসীরা । মে মাসের প্রথম দুই দিনে এসেছে ১৫ কোটি ৪০ লাখ ডলার। যত টাকা লাগুক, প্রয়োজনীয় করোনার টিকা আনা হবে: প্রধানমন্ত্রী পিরোজপুর জেলা সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্য বিতরণ। পিরোজপুর HDTএর সৌজন্যে সেলাই মেশিন বিতরণ। লকডাউনে পিরোজপুর শহরে মাদকের ভয়াবহতা বেড়ে যাওয়ার অভিযোগ! করোনাকালে অসহায় কৃষকের ধান কেটে দিলেন পিরোজপুর জেলা ছাত্রলীগ। একসঙ্গে কাজ করবে হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার মেয়ের বিরুদ্ধে হত্যার চেষ্টা ও ষড়যন্ত্র মুলক মামলা দায়ের করলো “মা”।

লেবাননের বৈরুতে দুটি বড় বিস্ফোরণে ব্যাপক হতাহত, ক্ষয়ক্ষতি

হেলাল আহমদঃ৪ই আগষ্ট,মঙ্গলবার বিকেলে লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় দুটি বড় বিস্ফোরণে কয়েক ডজন নিহত, শতাধিক আহত এবং রাজধানীর বিভিন্ন অংশে ব্যাপক আকারে ক্ষয়ক্ষতি হয়েছে । বিস্ফোরণটি কী কারণে ঘটেছে এবং এতে হতাহতের বিষয়টি এখনও স্পষ্ট নয়। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান বলেছেন, বৈরুত বিস্ফোরণে খুব অনেক হতাহতের এবং বড় ক্ষয়ক্ষতি খবর পাওয়া যাচ্ছে।বিআস্ফোরণের শিকার একজন লেবানিজ নাগরিক প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, বিস্ফোরণে রাজধানী শহরকে কাঁপিয়ে দিয়েছে।

সেন্ট্রাল বৈরুতের বাসিন্দারা দূর থেকে ধোঁয়ার বড় কুণ্ডলী দেখতে পান। বিস্ফোরণের বিকট আওয়াজে নাগরিক ও প্রবাসীসহ সেন্ট্রাল বৈরুতের বাসিন্দাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।টেলিভিশনের ফুটেজে বন্দর অঞ্চলের অবকাঠামো এবং শহরতলির বিল্ডিংগুলিকে বিপর্যয়কর ক্ষতি দেখায়। সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা ভিডিও ফুটেজে বৈরুতের বন্দরে বিশাল বিস্ফোরণ দেখা যায়।বাসিন্দাদের তোলা ভিডিও ও ছবিগুলোতে শহর জুড়ে ভবনগুলিতে দরজা এবং জানালা গ্লাস ভেঙ্গে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।

বৈরুত বন্দর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে গীতাওয়াইয়ের বাসিন্দা এলি (২৬) স্থানীয় মিডিয়াকে বলেন, “আমার অ্যাপার্টমেন্ট পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে।”শহর জুড়ে ভবনগুলিতে দরজা এবং জানালা গ্লাস ভেঙ্গে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে এই বিস্ফোরণটি কী কারণে ঘটেছে তা স্পষ্ট নয়, প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে যে সেখানে একাধিক বিস্ফোরণ হয়েছিল। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে যে ঘটনাটি আতশবাজি সম্পর্কিত এবং আক্রমণ নয়, তবে এই দাবির কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares