March 8, 2021, 2:57 pm

শিরোনাম
জয় হোক মানবতার, জয় হোক সাপোর্ট এর মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা।

বাঘ আমাদের গর্ব সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে – মোংলায় বাঘ দিবসে বক্তারা।

রাজু চৌধুরী, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বাঘ আমাদের গর্ব। সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে। তাই যে কোন মূল্যে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকে রক্ষা করতে হবে। মানুষের অত্যাচারে সুন্দরবন আজ বিপর্যস্ত। এছাড়া পাচারকারী দলের শক্তিশালী সিন্ডিকেটের মাধ্যমে প্রতিনিয়ত বাঘ হত্যা করা হচ্ছে। সুন্দরবনের প্রান পশুর নদীকে শিল্প দূষণ কবল থেকে রক্ষা করতে না পারলে বাঘ সহ সুন্দরবন ও প্রাণ – প্রকৃতি রক্ষা করা যাবে না। ২৯ই জুলাই বুধবার সকালে বিশ্ব বাঘ দিবস উপলক্ষে মোংলার ফেরিঘাট চত্বরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), পশু রিভার ওয়াটারকিপার এবং ওয়াটারকিপার বাংলাদেশের আয়োজনে সুন্দরবন বাঁচাও, বাঘ বাঁচাও শীর্ষক মানববন্ধনে বক্তারা একথা বলেন।

বুধবার সকাল ১১ টায় স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে মানববন্ধন চলাকালে সমাবেশ সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর বাগেরহাট জেলা কমিটপর আহ্বায়ক মোঃ নূর আলম শেখ। সমাবেশে বক্তব্য রাখেন (বাপা) নেতা নাজমুল হক, কমলা সরকার, (দৈনিক আজকের উওরা, দৈনিক ভোরের বাংলাদেশ, মাতৃভূমি সংবাদ, প্রবাসী প্রতিদিন পত্ররিকার সংবাদকর্মী ও মোংলা অনলাইন প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক – রাজু চৌধুরী), আব্দুর রশিদ হাওলাদার, সার্ভিস বাংলাদেশথর সভাপতি মোস্তাফিজুর রহমান মিলন, কবি জাহির কামাল, তারুন্য মোংলার মনির হোসেন, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার মাহারুফ বিল্লাহ, শেখ রাফসান রানা প্রমূখ। মানববন্ধনে অংশগ্রহণকারীরা সুন্দরবন বাঁচলে বাঘ বাঁচবে, পশুর নদী বাঁচাও, সুন্দরবন বাঁচাও, বাঘ বাঁচাও।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares