September 21, 2021, 5:15 pm

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

পিরোজপুরে ১ টাকায় সরকারি চাকুরী পেলেন আল-আমিন ও মনিরুল।

রিয়াজ আহম্মেদ,জেলা প্রতিনিধি পিরোজপুরঃ পিরোজপুরে ১ টাকার বিনিময়ে চাকুরী পেলেন দুই জন সরকারী চাকুরী প্রত্যাশী। আজ বুধবার দুপুরে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন দুই জনের হাতে চাকুরীর নিয়োগ পত্র তুলে দেন।

চাকুরী প্রাপ্তরা হলো পিরোজপুর সার্কিট হাউজের পরিচ্ছন্নতা কর্মী পদে মো: আল-আমিন হাওলাদার। তিনি পিরোজপুর সদর উপজেলার উত্তর শিকারপুর এলাকার মৃত মো: মন্নান হাওলাদারের পুত্র এবং পিরোজপুর সার্কিট হাউজের মালি পদে মো: মনিরুল ইসলাম। তিনি পিরোজপুর সদর উপজেলার উত্তর কৃষ্ণনগর এলাকার মো. ছিদ্দিকুর রহমানের পুত্র। পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন এ সময় সরকারি চাকুরী প্রাপ্তদের হাতে নিয়োগপত্র, মিষ্টি, ফুলের তোড়া, পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড় ও ৪৯ টাকা উপহার হিসেবে প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা ছিদ্দিকী ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝুমুর বালা।

এ ব্যাপারে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমার নির্বচনী এলাকা পিরোজপুর-১ আসনের (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরপকাঠী) উন্নয়ন বাস্তবায়নে কোনপ্রকার দুর্নীতি ও অনিয়ম সহ্য করা হবে না। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি প্রতিষ্ঠানকে ঘুষ ও দুর্নীতিমুক্ত রাখার অঙ্গীকার করেছেন এবং তারই নির্দেশনায় জেলা প্রশাসন দুর্নীতির ঊর্ধ্বে থেকে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে।

এ সময় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের বলেন, পিরোজপুর জেলা সার্কিট হাউজে পরিচ্ছন্নতা কর্মী ও মালী পদে দুই জনের নিয়োগ বিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন। সেই নিয়োগ বিজ্ঞপ্তির কারণে পরিচ্ছন্নতা কর্মী পদে মো: আল-আমিন হাওলাদার ও মালি পদে মো: মনিরুল ইসলাম কে নিয়োগ প্রদান করা হয়েছে। তারা দুই জনেই দরিদ্র পরিবারের সন্তান। ৫০ টাকার চালান সরকারি কোষাগারে দিয়ে চাকরীর জন্য নিয়োগের আবেদন করে ছিলো তারা।

আজ তাদের নিয়োগ পত্র প্রদানের সময় তাদের কে উপহার হিসেবে ৪৯ টাকা ফেরত দেয়া হয়। যার ফলে তারা তাদের যোগ্যতা বলে মাত্র ১ টাকায় এ সরকারি চাকুরী পেলো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি প্রতিষ্ঠানকে যে ঘুষ-দুর্নীতি মুক্ত রাখার অঙ্গীকার করেছে এবং পিরোজপুর জেলা প্রশাসন যে দুর্নীতি মুক্ত তার প্রমান হিসেবেই এ নিয়োগ দেয়া হয়েছে। এ সময় তাদেরকে নিয়োগ পত্রের সাথে সাথে ফুলের তোড়া, মিষ্টি ও পরিবারের সদস্যদের জন্য নতুন কাপড় উপহার দেয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। কর্ম দক্ষতা থাকেল যে বিনা টাকায় চাকুরী পাওয়া যায় এটা তারই প্রমান।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares