March 2, 2021, 10:47 pm

শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

বিদেশ ফেরত কর্মীদের বিশেষ সহযোগিতা করবে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়

সাইফুল ইসলাম : নিরাপদ অভিবাসন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও ব্যাপক গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংসস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় মাদারীপুরে এক সেমিনারের আয়োজন করা হয়। সোমবার (২৮ জুলাই) সকালে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজহারুল ইসলাম।

সেমিনারে বক্তারা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নের জন্য এসডিজি’র লক্ষ্যমাত্রা ১০.৭ ও ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা অনুযায়ী নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসনের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। প্রতিবছর গড়ে একহাজার দক্ষ কর্মী বিদেশে কর্মসংস্থানের পাঠানো হবে। প্রশিক্ষণ ও বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশ গমন করার আহবান। এছাড়া অবৈধ পথে বিদেশ না যাওয়ার পরামর্শ। দুই ঘন্টাব্যাপী সেমিনারে নিরাপদ অভিবাসন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় ও সকলের সহযোগিতা কামনা করা হয়।

মাদারীপুর টিটিসি’র অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান জানান, করোনা ভাইরাসের ফলে বিদেশ ফেরত কর্মীদের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় কাছ থেকে বিশেষ আর্থিক সহযোগিতা করা হবে। এবিষয়ে তথ্য চেয়ে স্থানীয় ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানের কাছে নমুনা ফরমেট পাঠানো হয়েছে। তিনি আরোও জানান প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে স্বল্প সুদে ঋণ দেওয়া হবে।

সেমিনারে উপস্থিত ছিলেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুদ্দিন গিয়াস, ফরিদপুর কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক যষ্ঠী পদ রায়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, ইউনিয়নের পরিষদের চেয়ারম্যানসহ জেলার সাংবাদিক ও মৈত্রী মিডিয়া সেন্টার কমিটির সাধারণ সম্পাদক এস এম আরাফাত হাসান সহ অনেকেইে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares