March 2, 2021, 10:36 pm

শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

সৈয়দপুরে তিন কোটি টাকার পলিথিন জদ্ধ ও তিন লাখ টাকা জরিমানা

সাইফুল ইসলাম :

সৈয়দপুরে যৌথ বাহিনীর অভিযানে ৬৫ মেট্রিক টন নিষিদ্ধ পলিথিন জব্দসহ ৩ ব্যবসায়িকে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার ( ২৬ জুলাই) বিকালে শহীদ জহুরুল হক সড়কে এ অভিযান চালানো হয।

গোপন সুবাদের ভিক্তিতে ওই দিন বিকেলে র‌্যাব-১৩ সিপিসি-২, এনএসআই এবং পরিবেশ অধিদপ্তর যৌথ এ অভিযানে নেতৃত্ব দেন নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মোজাক্কির এবং মাহবুব হাসান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নীলফামারী জেলার এনএসআই’র উপ-পরিচালক খালিদ হাসান, র‌্যাব-১৩ এর সহকারী পুলিশ সুপার ইমরান খান ও পরিবেশ অধিদপ্ততরের সহকারি পরিচোলক ফারুক খান, পরিদর্শক সাইফুদ্দিন, স্থানিয় পুলিশ প্রশাসন ও যৌথবাহিনীর সদস্যরা।

অভিযান সূত্রে জানা যায়, শহরের উল্লেখিত সড়কের ওই ৩টি গোডাউন মালিক আজহার উল্লাহ (২৯), আরমান (৩২) ও আবুবক্কর সিদ্দিক (৩০) দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত পলিথিনের ব্যবসা করে আসছিল। তাারা উপজেলাসহ বিভিন্ন জেলায় এ অবৈধ পলিথিন বাজারজাত করে আসছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদ্বয়ের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ৩ কোটি টাকা মূল্যের উল্লেখিত পরিমাণ নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়।

পরিবেশ অধিদপ্তর রংপুর জেলার পরিদর্শক কাজী সাইফুদ্দীন উদ্ধারকৃত মালামাল জব্দ করে রংপুর অফিসে নিয়ে যান। নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করার অপরাধে ১৯৯৫ সালের পরিবেশ আইন মোতাবেক গোডাউন মালিকের প্রত্যেককে ৬ মাসের কারাদন্ড অথবা অনাদায়ে ১ লাখ অর্থদন্ড জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মোজাক্কির বলেন, জেলা প্রশাসকের কার্যালয় হতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares