March 7, 2021, 9:24 pm

শিরোনাম
জয় হোক মানবতার, জয় হোক সাপোর্ট এর মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা।

বাহরাইনের ক্রাউন প্রিন্স সালমান বিন হামাদ আল খালিফার সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সৌজন্য মতবিনিময়

বাহরাইনে বাংলাদেশের নবনিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত ড: মুহাম্মাদ নজরুল ইসলাম বাহরাইনের ক্রাউন প্রিন্স হিজ রয়্যাল হাইনেস সালমান বিন হামাদ আল খালিফার সাথে আজ অত্যন্ত মনোরম পরিবেশে মতবিনিময় করেন। মান্যবর রাষ্ট্রদূত শুরুতেই যুবরাজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছাবার্তা ও অগ্রিম ঈদ শুভেচ্ছা পৌঁছে দেন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পারস্পরিক কুশলাদি বিনিময়ের পর দ্বি-পাক্ষিক বিভিন্ন ইস্যু নিয়ে মান্যবর রাষ্ট্রদূত যুবরাজের সাথে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

ড: নজরুল করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বাহরাইন সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন এবং ভাইরাস আক্রান্ত সকলের চিকিৎসা ব্যয়ভার বহন, সাধারণ ক্ষমা ও বন্দী মুক্তি বিষয়ক মানবিক সিদ্ধান্ত গ্রহণ করায় বাহরাইনের মহামহিম রাজার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সাধারণ ক্ষমার ফলে বাংলাদেশিরা উপকৃত হচ্ছে জানিয়ে তিনি যুবরাজকে বলেন যে, দূতাবাস তাদেরকে আরো দক্ষ করে গড়ে তোলার জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছে। যুবরাজ বাংলাদেশী প্রবাসীদের কল্যাণ নিশ্চিতের ব্যপারে আশ্বাস প্রদান করেন।

মান্যবর রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন যে, বাহরাইন সরকারের অর্থনৈতিক প্রণোদনা বাহরাইনের অর্থনীতিকে আরো গতিশীল করতে কার্যকর ভূমিকা রাখবে। এছাড়া দুই বন্ধু প্রতিম দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য, অর্থনৈতিক বিনিয়োগ বৃদ্ধি, তথ্যপ্রযুক্তি, সংস্কৃতি ও ক্রীড়া অঙ্গনেও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ব্যাপারেও তিনি গুরুত্ব আরোপ করেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সামরিক বাহিনীর অবদানের কথা উল্লেখ করে ড: নজরুল বলেন, সামরিক ক্ষেত্রেও দু‘দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধি পেতে পারে। তিনি বাংলাদেশের ‘ভিশন ২০৪১’ এবং বাহরাইনের ‘অর্থনৈতিক ভিশন ২০৩০’ এর মধ্যকার পারষ্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো আলোকপাত করে তা বাস্তবায়নের ব্যপারে দু‘দেশের যৌথ প্রয়াসের কথা উল্লেখ করেন। এ প্রসঙ্গে তিনি দু‘দেশের মধ্যে একটি মধ্যমেয়াদী কৌশলপত্র স্বাক্ষর করার কথা উল্লেখ করলে যুবরাজ সাগ্রহে সেটিকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাৎ শেষে যুবরাজ মান্যবর রাষ্ট্রদূতকে সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares