October 24, 2020, 12:59 am

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে লড়বেন বিদিশা

অনলাইন ডেস্ক : ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে লড়বেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক। এর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা দলীয় প্রচার-প্রচারণা অব্যাহত রাখলেও এখনো সাড়া-শব্দ নেই জাপার মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের। এর মধ্যেই আনুষ্ঠানিকভাবে না হলেও বিদিশার সমর্থকরা জানিয়েছেন ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন ও হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-১৮ ও ঢাকা-৫ আসন শূন্য হয়। এর মধ্যে মধ্য আগস্ট বা আগস্টের শেষ সপ্তাহে ঢাকা-৫ আসনে উপ-নির্বাচনের তফসিলের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে সম্প্রতি জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। এরও পরে আলোচনা হবে ঢাকা-১৮ আসনের বিষয়ে জানান তিনি।

অপরদিকে বিদিশার সমর্থকরা জানিয়েছেন, উপ-নির্বাচনে অনেকের নাম শোনা গেলেও শক্তিশালী প্রার্থী হিসেবে বিদিশার নামই শোনা যাচ্ছে বেশি, যদি সরকারের সদিচ্ছা থাকে তাহলে বিদিশার বিকল্প কোনো প্রার্থীই সে আসন থেকে জয় লাভ করা খুব দূরূহ হবে।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে বিদিশার সম্পর্ক এখন গভীর। তিনিও চাইছেন জাতীয় পার্টির ছায়াতলে আসুক বিদিশা। বিভিন্ন বিষয়ে রওশন এরশাদ বিদিশার সঙ্গে নিয়মিত আলাপচারিতাও চালিয়ে যাচ্ছেন। ফোন করে দুজন-দুজনার খোঁজ-খবরও রাখছেন। নির্বাচনে অংশ নেয়ার বিষয়টিও ইতিবাচক হিসেবে দেখছে জাতীয় পার্টির ঘাঁটি বলে পরিচিত রংপুরের তৃণমূলের নেতারাও।

উল্লেখ্য, ২০০৪ সালে দ্বিতীয় স্ত্রী বিদিশাকে তালাক দেন হুসেইন মুহম্মদ এরশাদ। ওই সময় জাতীয় পার্টির সদস্যপদ থেকে বিদিশাকে বাদ দেয়া হয়। তালাক হওয়ার পর ছেলে এরিখ এরশাদকে নিয়ে ছিলেন বিদিশা। গত বছর এরশাদের মৃত্যু হওয়ার কিছুদিন পর ছেলে এরিখকে নিয়ে প্রেসিডেন্ট পার্কে বসবাস শুরু করছেন বিদিশা। এরশাদ ট্রাস্ট থেকে অর্জিত আয়ে এরিখের খরচ নির্বাহ করা হয়। ২০১৯ সালে এরশাদ নিজের নামে ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। মৃত্যুর আগে তার সম্পত্তি ট্রাস্টের নামে উইল করে যান।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares