October 21, 2020, 9:39 am

মোংলায় ” নো মাস্ক নো সেল” বাস্তবায়নে কঠোর অবস্থান নৌবাহিনী।

রাজু চৌধুরী, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনা মোতাবেক গত (২১ই জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় কর্তৃক মাস্ক ব্যবহারে পরিপত্র জারি করা হয়েছে। পরিপত্র অনুযায়ী সকল সরকারি, আধা সরকারি, স্বায়িত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তা, কর্মচারী ও সংশ্লিষ্ট অফিস সেবা গ্রহীতাগনকে বাধ্যতা মূলকভাবে মাস্ক ব্যবহার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে এবং নিত্য প্রয়োজনীয় পন্য ক্রয় করার সময় জনসাধারন কে অবশ্যই মাস্ক ব্যবহার করার জন্য বাংলাদেশ নৌবাহিনী নিরলসভাবে করে যাচ্ছে।

সেই ধারাবাহিকতায় মোংলা নৌ কান্টিনজেন্ট পৌর শহরে ও ৬ ইউনিয়নের গুরুত্বপূর্ণ হাট বাজার, শপিং মহল, দোকান, বিপনী বিতানসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে নো মাস্ক নো সেল বাস্তাবায়নে কঠোর ভাবে দায়িত্ব পালন করছে।

চলমান কার্যক্রমের অংশ হিসাবে নৌ কন্টিনজেন্ট মোংলা উপজেলার বেঁড়িবাধ, শেখ আব্দুল হাই সড়ক, বিএলএস রোড, কলেজ রোড, মিঠাখালী বাজার, চটেরহাট, মোল্লারহাট, দওেরমেঠ এলাকায় নিয়মিত সচেতনতা মূলক টহল অব্যাহত রেখেছে নৌবাহিনী। মোংলা উপজেলার হাসপাতাল চত্বরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করে নৌবাহিনীর কন্টিনজেন্ট। এসম মাস্ক পরিধান না করার জন্য বিভিন্ন দোকানপাট ও মোটর সাইকেল চালকদের ১৪ হাজার ৭০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

পাশাপাশি সকল দোকান পাট, ব্যবসা প্রতিষ্ঠানের ক্রেতা – বিক্রেতা সকলকে মাস্ক ব্যবহার ও স্যানিটাইজার দিয়ে ঘন – ঘন হাত ধোয়ার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে নৌ কন্টিনজেন্টর পক্ষ থেকে। প্রানঘাতী এই ভাইরাস সংক্রমন রোধকল্পে বাংলাদেশ নৌবাহিনী তাদের বহুমূখী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares