September 19, 2021, 11:56 pm

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

আওয়ামীলীগ নেতার আশীর্বাদ থাকলে রেলের জমিও দখল করতে পারেন বিএনপি নেতা!

আওয়ামীলীগ নেতা এক কাজী ভাইয়ের আশ্রয়ে থাকা রাজবাড়ীর বিএনপি নেতা এম.এ খালেকের আলিসান ৫তলা বাড়ি।

বিতর্কিত কায়দায় সেখানে এমএ খালেকের সাড়ে ৩শতাংশ থেকে ৪শতাংশ জমির মালিকানা রয়েছে! কেউ কেউ বলে থাকেন, এক অবাঙালির জমি জালিয়াতির মাধ্যমে এমএ খালেক ওই মালিকানা গ্রাস করেছেন! তারপরও বিস্ময়ের শেষ নেই! এমএ খালেক বিতর্কিত কিংবা অবৈধভাবে জমির মালিক হয়েছেন সর্বোচ্চ ৪শতাংশের! কিন্তু ওই ভবন দাঁড়িয়ে রয়েছে ৬শতাংশ জমির উপর! তাহলে আর ২শতাংশ জমির মালিক কে? এমএ খালেকের ওই বাড়ি সংলগ্ন এলাকার একজন প্রবীণ জানালেন, বাড়ির ওই জমিতে বহু পুরাতন দুইটি তাল গাছ ছিল। তাল গাছ দুইটি ছিল রেলের জায়গায়। ভবন তোলার আগে এক রাতের অন্ধকারে কে বা কারা রেলের জমিতে থাকা সেই দুইটি তালগাছ গায়েব করে ফেলে! পরে তালগাছের জায়গা তথা রেলের অন্তত ২শতাংশ জায়গা অবৈধভাবে দখল করে ৬শতাংশের উপর তোলা হয় ওই আলিসান ৫তলা ভবন!

তারপরও কী লোভের শেষ আছে! আর সেই লোভ সামাল দিতে না পেরে ফেঁসে গেছেন রাজবাড়ীর আওয়ামীলীগ নেতা এক কাজী ভাইয়ের আশীর্বাদপুষ্ট বিএনপি নেতা এমএ খালেক। তিনি শুধু একা ফাঁসেননি, ফেঁসেছেন নিজের ছেলে ও ছাত্রদল নেতা এমএ খালেদ পাভেলও! বাড়তি এই লোভটি ছিল, রেলের জায়গা দখল করে একটি মার্কেট নির্মাণ করা।

সেই লক্ষ্যেই সেদিন গভীর রাতে বিএনপি নেতা এমএ খালেক ও তার ছেলে ছাত্রদল নেতা এমএ খালেদ পাভেল রেলের একাধিক স্থাপনা গুঁড়িয়ে মার্কেটের জন্য জায়গা দখলের কাজটি করেন! কিন্তু বিধি বাম, তালগাছ কেটে রেলের জায়গায় ৫তলা আলিসান বাড়ি বানানোর কাজটি যতো নির্বিঘ্নে করতে পেরেছিলেন, এবার আর সেটা হলো না! রেল কর্তৃপক্ষ এবার বাপ-ব্যাটা সহ ৩জনের বিরুদ্ধে মামলা করে দিয়েছে! আওয়ামীলীগ নেতা কাজী ভাইজান এবার আর মামলা ঠেকাতে পারেননি! যদিও কাজী ভাইজান প্রভাব খাটিয়ে নিম্ন আদালত থেকেই ১৫দিনের অন্তর্বর্তী জামিনের ব্যবস্থা করে দিয়েছেন! তার ফলে বাপব্যাটা পুলিশের গ্রেফতার এড়াতে পেরেছেন। সেই ১৫দিন শেষের পথে! রেলের ওই মামলায় বুঝি এবার ফেঁসেই যাচ্ছেন বিএনপি এমএ খালেক ও তার পুত্র ছাত্রদল নেতা এমএ খালেদ পাভেল!

সাংবাদিক  Probir Sikdar-প্রবীর সিকদার এর ফেসবুক ওয়াল থেকে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares