September 21, 2021, 4:45 pm

শিরোনাম
চাকরিজীবীরা একে অপরকে বিয়ে করতে পারবে না,সাংসদ বাবলুর প্রস্তাব বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের দোয়া ও তাবারক বিতরণ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬- তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান। পিরোজপুর সদর উপজেলা জেলা সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শোকের মাসে সৌদি প্রবাসীদের দূতাবাসের বিশেষ সেবা প্রদান করা হবে- রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পিরোজপুর সদর উপজেলা পরিষদ থেকে, সামাজিক সংগঠন এমিনেন্ট বয়েজ কে কাভিট ইকুপমেন্ট প্রদান। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য ঘুষ না দেওয়ায় মারপিট! ইন্দুরকানীতে স্বেচ্ছাসেবক লীগের -২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত! ছাত্রদল নেতা সিরাজ এখনো বয়ে বেড়ান তার সেই ভয়াবহ গুলির স্মৃতি পিরোজপুর সদরে ভূইফোঁড় সাংবাদিক ও মানবাধিকার নেতার ছড়াছড়ি।

স্বরূপকাঠিতে আবারো বিএনপির পক্ষে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশ!

মোঃ নুর উদ্দিন (পিরোজপুর জেলা প্রতিনিধি): জাতির কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে করোনার আতঙ্কে আবারো ত্রাণ সামগ্রী বিতরণে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো পলাশ নেছারাবাদ উপজেলার মধ্যে । গত শুক্রবার বিসিক শিল্পনগরী এলাকায় বি এন পির পক্ষে উপজেলা ছাত্র দলের শীর্ষ নেতৃবৃন্দ সহ পৌর ছাত্রদল ও কলেজ ছাত্রদলের নেতাদের সমন্বয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেন এম আনোয়ারুল ইসলামের পক্ষে ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কান্ডারী পিরোজপুর জেলা শাখার বি এন পির সংগ্রামী সদস্য মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশের পক্ষে প্রায় ২৫০ দরিদ্র পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করেন। কেন্দ্রীয় যুব দলের কমিটির মধ্যে অন্যতম সদস্য হয়ে নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করে যাচ্ছে ইতিমধ্যে । শহীদ জিয়ার আদর্শ নিয়ে চলতে শুরু করেন জেলার নেতা মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ। বাংলাদেশের রাজনৈতিক কান্ডারী তারেক রহমানের যোগ্য নেতৃত্বের আর্শীবাদ নিয়ে এগিয়ে যাচ্ছে সুকৌশলে। নিজ যোগ্যতায় জিয়া পরিবারের মধ্যে অন্যতম আস্থার প্রতিক হয়ে এরি মধ্যে করোনার আতঙ্কে আতঙ্কিত না হয়ে পিরোজপুর জেলার মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

দল ক্ষমতায় না থেকেও তারেক রহমানের নির্দেশ মোতাবেক দলের প্রয়োজনে এখন পর্যন্ত করোনার সাহায্যে জেলার মধ্যে সবার শীর্ষে অবস্থান। ইতিমধ্যে নেছারাবাদ সহ জেলার মধ্যে সব উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণ করে একটা হৈচৈ ফেলে ফেলে দেয় এম আনোয়ারুল ইসলাম পলাশ। এছাড়াও দলের মধ্যে ঘুম হওয়া পরিবারের লোকজনদের সঙ্গে সাক্ষাৎ করে নগত টাকা পয়সা সহ ত্রাণ সামগ্রী বিতরণে একটা আলাদা ইমেজ তৈরী করে পিরোজপুর জেলার রাজনীতির মধ্যে। ম্যাডাম খালেদা জিয়ার নির্দেশ পালনে ছিলো বদ্ধ পরিকর।

সদা হাস্য উজ্জ্বল ও উদার মনের মানুষ হয়ে অন্যের উপকারে অর্থ বিত্ত বিলিয়ে দিতে বদ্ধ পরিকর জনপ্রিয় নেতা মোঃ আনোয়ারুল ইসলাম পলাশ। দূর দর্শয়িতা দিয়ে নয় বরং একজন পাকাপোক্ত মানব প্রেমী মানবতার ফেরিওয়ালা হয়ে আত্ম মানবতার সেবায় এগিয়ে আসছে পলাশ। করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত সমগ্র বিশ্ব সহ বাংলাদেশের সমগ্র মানবজাতি। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর এ কারণে গাও গ্রামের হত দরিদ্র মানুষ পড়েছে মহা বিপাকে। সরকার সময় উপযোগী পদক্ষেপ নিয়ে যাচ্ছে একের পর এক। পাশাপাশি কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ও জেলা বি এন পির সংগ্রামী সদস্য এম আনোয়ারুল ইসলাম পলাশের নিজ তহবিল থেকে দলের টানে কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। জেলা সহ নাজিরপুর ও বাকী উপজেলায় প্রায় ৬,৫০০ পরিবারের জন্য ত্রাণ সামগ্রী বিতরণে কোন রকম অরাজকতা ছাড়াই পলাশের নিজস্ব ত্রাণ সামগ্রী বিতরণ করে।

এ ব্যাপারে কেন্দ্রীয় যুব দলের সাবেক নেতা ও জেলা বি এন পির সংগ্রামী সদস্য মানবতার ফেরিওয়ালা এম আনোয়ারুল ইসলাম পলাশের সাথে কথা হয় জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের। জেলার গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলে আমি দলের টানে দেশের কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। যদিও লোক দেখানো সাহায্য করার পক্ষে নই। সাহায্য সহযোগিতা করবো ঠিকই কিন্তু কাক পক্ষীও জানবে না। আমি আমার সমর্থ অনুযায়ী জেলা সহ নিজ এলাকা নাজিরপুর ও বেশির ভাগ উপজেলার মধ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি কৌশল অবলম্বন করে। আসলে দলের অনেক কর্মীরা চরম অভাবের কথা মুখে বলতে পারেন না। বেশি সমস্যার মধ্যে হাবুডুবু খাচ্ছে দলের তৃণমূল কর্মীরা। আর এক প্রশ্নের জবাবে এম আনোয়ারুল ইসলাম পলাশ বলেন, আসলে আমি কেন্দ্রীয় যুব দলের সাবেক সদস্য ছিলাম। তারেক রহমানের নির্দেশ পালনে ছিলাম বদ্ধ পরিকর। বর্তমানে আমি পিরোজপুর জেলা বি এন পির একজন সংগ্রামী সদস্য। সর্বশেষ তথ্য মতে সরকারের পাশাপাশি দেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পি ত্রাণ সামগ্রী বিতরণ সত্যিই প্রশংসার দাবী রাখে পিরোজপুর জেলা সহ সমগ্র বাংলাদেশের মধ্যে। স্বাস্থ্য নীতি মেনে পরিপাটি পরিবেশে বিসিক শিল্প নগরীর মধ্যে ছাত্রদলের যোগ্য নেতৃত্বে বি এন পির ত্রাণ সামগ্রী বিতরণ চমৎকার পরিবেশে সম্পন্ন হয়েছে। জেলার শীর্ষ নেতারা জেলার ও স্থানীয় গণ মাধ্যম কর্মীদের বলেন, আসলেই দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করেছে জেলা বি এন পির সংগ্রামী সদস্য এম আনোয়ারুল ইসলাম পলাশ। জাতির কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় হয়েছে ইতিমধ্যে। তবে জাতীয়তাবাদী দল বি এন পি ক্ষমতায় না থেকেও পিরোজপুর জেলার রাজনীতির মধ্যে শীর্ষ নেতাদের টপকে গিয়ে সাহায্য সহযোগিতা করে এরি মধ্যেই শীর্ষে অবস্থান পলাশের। সরকারের মত আহামরি না হলেও জাতির কঠিন দুঃসময়ে বি এন পি পক্ষে জেলার হয়ে নেছারাবাদ উপজেলার জনগণের পাশে দাড়িয়েছে চলতি সময়ে দলের কান্ডারী এম আনোয়ারুল ইসলাম পলাশ।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares