March 6, 2021, 5:35 am

শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

বকেয়া বেতন না দেয়ায় মালদ্বীপে শ্রমিক আন্দোলন, গ্রেফতার ৪১

অনলাইন ডেস্ক : মালদ্বীপের রাজধানীরর পার্শ্ববর্তী দ্বীপ হুলুমালে একটি কোম্পানীতে কর্মরত শ্রমিকরা বেতনের দাবীতে আজ ১৩ ই জুলাই রোজ সোমবার বিক্ষোভ প্রতিবাদ করেছেন, বিক্ষোভের সময় বিক্ষোভকারি দের পুলিশ বাধা দিতে গেলে বিক্ষোভরত শ্রমিকেরা পুলিশের উপর ইট-পাটকেল মারা শুরু করে কয়েকজন পুলিশ আহত হয়েছেন ঐ ঘটনায় জড়িত ৪১ জন শ্রমিককে গ্রেফতার করেছে মালদ্বীপ পুলিশ ।

মালদ্বীপের রাষ্ট্র পরিচালিত চ্যানেল পাবলিক সার্ভিস মিডিয়া (পিএসএম) এই খবর দিয়েছে।

ওই কারাখানাটিতে প্রায় ৭০০ বিদেশি শ্রমিক কাজ করতেন। প্রায় চার-পাঁচ মাস বেতন না পেয়ে গতকাল বিক্ষোভ করেন তারা। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। কয়েকদিন আগেও একটি দ্বীপে একই রকম ঘটনা ঘটে।

বাংলাদেশের ভাবমূর্তি রক্ষার্থে বাংলাদেশি শ্রমিকদের সংঘর্ষে না জড়ানোর আহ্বান জানান মালদ্বীপের রাষ্ট্রদূত নাজমুল হাসান।

 

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares