March 4, 2021, 12:39 am

শিরোনাম
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ইরাক প্রবাসী খোলা চিঠি। টাকার মেশিন এমপি নূর মোহাম্মদের বিকাশ নাম্বার, অজ্ঞাত উৎস থেকে প্রতিদিন ঢুকছে টাকা! বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর ও রোমানিয়া কৌশলে রেজিস্ট্রেশন করে টিকা নিচ্ছেন ৪০ বছরের কম বয়সীরাও! বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে,আবাসিক হল ১৭ মে: শিক্ষামন্ত্রী পিরোজপুরে স্কুল শিক্ষিকার বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার। “বকুলতলা ফাউন্ডেশনের পক্ষ থেকে অমর একুশের ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ ও পুষ্পস্তবক অর্পণ” ভাষা শহীদদের জন্য বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত বাগেরহাটে গাছে আমের মুকুলে ভরপুর স্বপ্ন বুনছেন চাষিরা। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী যারা কাজ হারিয়ে দেশে এসেছে ও বেকারদের তালিকা করছে যুবলীগ।

শেখ ফজলে শামস পরশ- ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ জানিয়েছেন, বিশ্ব মহামারি করোনায় বিপর্যস্ত অর্থনীতি। থেমেছে উৎপাদনের চাকা। কাজ হারিয়ে বেকার বহু মানুষ। অনেক প্রবাসী কাজ হারিয়ে দেশে চলে আসছেন, করোনার ধাক্কায় বেকার হয়েছেন দেশের তরুণ-যুবকরা। মহামারির কঠিন সময়ে এসব বেকার যুবকদের নিয়েই ভাবছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে শেখ ফজলে শামস পরশ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ মহামারির কঠিন সময়ে বেকার যুবকদের ভাগ্য বদলের পরিকল্পনা নিয়ে মাঠে নামছে , বেকার যুবকদের পাশাপাশি যেসব প্রবাসী কাজ হারিয়ে দেশে ফিরছেন তারা যাতে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে ঘুরে দাঁড়াতে পারে সে জন্য যুবলীগ সহায়তা করতে চায়।

শেখ ফজলে শামস পরশ জানান, প্রধানমন্ত্রীর কর্মসূচি সফল করতে যুবলীগ ভ্যানগার্ডের ভূমিকা পালন করবে। যুবলীগ সারাদেশে বেকারদের তালিকা করার কাজটি করছে।

এদিকে মহামারির সময়টিকে কাজ করার সুযোগ হিসেবেই দেখছেন যুবলীগ চেয়ারম্যান। এখন জাতীয়তাবোধ ও দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে কাজ করার সময়। দুর্নীতির বিরুদ্ধে যুবলীগ সবসময় সোচ্চার থাকবে বলেও জানান পরশ।

তিনি আরও বলেন, অনেকদিনই হয়ত এই পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে। তাই গবেষণার ওপরও গুরুত্ব দিতে চায় যুবলীগ।

 

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares