June 24, 2021, 11:51 pm

শিরোনাম
পিরোজপুরে দলীয় বিদ্রোহীদের প্রভাবে দিশেহারা আ’লীগ মনোনীত নৌকার প্রার্থীরা ফের বিয়ে করেছেন রেলমন্ত্রী, পাত্রী দিনাজপুরের মেয়ে সেভ দ্যা ফিউচার ফাউণ্ডেশন পিরোজপুর জেলা কমিটির কেন্দ্রের অনুমোদন ঈশ্বরদী শহরের দেবর-ভাবির প্রেমের বলি ব্যবসায়ী শাকিল পিরোজপুরে সাপোর্টে মানব কল্যাণ সংস্থার বস্ত্র বিতরণ। প্রধানমন্ত্রীর পক্ষে ৩৫ হাজার পাঞ্জাবি উপহার দিলেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সম্পাদক মিরাজুল ইসলাম সাংবাদিক রোজিনার নিঃশ্বর্ত মুক্তির দাবীতে পিরোজপুর প্রেস ক্লাবের মানববন্ধন। সৌদিগামী বাংলাদেশ বিমানের ২০ থেকে ২৪ মের সব ফ্লাইট বাতিল ভূমধ্যসাগরে নৌকাডুবি: উদ্ধার করা ৩৩ জনের সবাই বাংলাদেশি, নিখোঁজ ৫০ জনের বেশি সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদের প্রেস ব্রিফিং বয়কট করলেন সাংবাদিকরা

পাপুল কাণ্ডে কুয়েতে নতুন রাষ্ট্রদূত জেনারেল মো. আশিকুজ্জামান !

ইমাম হাসান (মধ্যপ্রাচ্য) :কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত পদে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছেতিনি বর্তমান রাষ্ট্রদূত এসএম আবুল কালামের স্থলাভিষিক্ত হবেন।

সোমবার (১৩ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

কুয়েতে বর্তমানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন এসএম আবুল কালাম। প্রায় পাঁচ বছরেরও বেশি সময় ধরে থাকা এই রাষ্ট্রদূতের মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ জুলাই। সম্প্রতি মানবপাচারের অভিযোগে কুয়েতে আটক সাংসদ শহিদুল ইসলাম পাপুলের সঙ্গে তার সম্পৃক্ততার অভিযোগ উঠেছে।

মেজর জেনারেল মো. আশিকুজ্জামান ১৯৮৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। সামরিক ক্যারিয়ারে তিনি বিভিন্ন স্তরে প্রশিক্ষণ, কমান্ড ও কর্মী নিয়োগে দায়িত্ব পালন করে এসেছেন।

তিনি সিয়েরালিওন, আইভরিকোস্ট এবং কঙ্গোতে তিনটি ইউনাইটেড নেশন পিস সাপোর্ট মিশনেও দায়িত্ব পালন করেছেন। রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের আগে তিনি বাংলাদেশের জাতীয় প্রতিরক্ষা কলেজে সিনিয়র ডিরেক্টরিং স্টাফ (সেনা) হিসেবে কর্মরত ছিলেন।

তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ এবং মাস্টার্স অব স্ট্র্যাটেজিক স্টাডিজ অর্জন করেছেন।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares