May 16, 2021, 11:35 am

শিরোনাম
পিরোজপুরে অসহায় কর্মহীন মানুষের পাশে “ফ্রেন্ডস’ ৯৭ পিরোজপুর” লকডাউন বাড়ছে ১৬ মে পর্যন্ত, এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ থাকবে। প্রবাসী আয়ে ঢল, রিজার্ভ বেড়ে ৪৫ বিলিয়ন ডলার,এপ্রিলে ২০৬ কোটি ডলার পাঠিয়েছেন প্রবাসীরা । মে মাসের প্রথম দুই দিনে এসেছে ১৫ কোটি ৪০ লাখ ডলার। যত টাকা লাগুক, প্রয়োজনীয় করোনার টিকা আনা হবে: প্রধানমন্ত্রী পিরোজপুর জেলা সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের পবিত্র রমজান মাসে খাদ্যদ্রব্য বিতরণ। পিরোজপুর HDTএর সৌজন্যে সেলাই মেশিন বিতরণ। লকডাউনে পিরোজপুর শহরে মাদকের ভয়াবহতা বেড়ে যাওয়ার অভিযোগ! করোনাকালে অসহায় কৃষকের ধান কেটে দিলেন পিরোজপুর জেলা ছাত্রলীগ। একসঙ্গে কাজ করবে হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জার মেয়ের বিরুদ্ধে হত্যার চেষ্টা ও ষড়যন্ত্র মুলক মামলা দায়ের করলো “মা”।

কুয়েতে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের নিয়ে যে ঘোষণা দিলো কুয়েত সরকার।

অনলাইন ডেস্ক : করোনা ভাইরাসের কারণে প্রায় ৩ মাস বন্ধ থাকার পর চলতি বছরের আগস্ট থেকে বাংলাদেশ-কুয়েত বাণিজ্যিক ফ্লাইট চলাচল শুরু হচ্ছে আর ফ্লাইটগুলো চলবে ৩ ধাপে। তবে, প্রথম ধাপে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি কুয়েতের মন্ত্রিপরিষদ।ফলে দেশটিতে আটকেপড়া বাংলাদেশিরা এখনই দেশে ফিরতে পারছেন না।

কুয়েতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, বিশেষ ফ্লাইটে এরইমধ্যে এক হাজারেরও বেশি বাংলাদেশি দেশে ফিরেছেন।সর্বশেষ শুক্রবার (৩ জুলাই) রাতে দোহা থেকে বিশেষ ফ্লাইট ৩৮৫ জন বাংলাদেশি ঢাকা পৌঁছান।

এদিকে, বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে।

আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট-যাত্রীরা চলাচল করতে পারছেন। এই অবস্থায় বিশেষ ফ্লাইটে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।কিন্তু নিয়মিত ফ্লাইট চলাচল শুরু না হলে দেশে ফিরতে ইচ্ছুক সবাই সুযোগ পাবেন না। এছাড়া বিশেষ ফ্লাইটে খরচও বেশি।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘কুয়েত ৩ ধাপে বাণিজ্যিক ফ্লাইট চালু করছে। দ্বিতীয় ধাপে বাংলাদেশে ফ্লাইট চালুর বিষয়ে আলাপ হবে।আর বিশেষ ফ্লাইট আয়োজনের বিষয়ে মন্ত্রণালয় সবসময়ই কাজ করছে।’

জানা গেছে, ১ আগস্ট কুয়েত থেকে বাণিজ্যিক ফ্লাইট চালু শুরু হবে। প্রথম ধাপে প্রতিদিন ৮ হাজার থেকে ১০ হাজার যাত্রী নিয়ে ফ্লাইট পরিচালিত হবে।আর এক ফ্লাইট থেকে অন‌্য ফ্লাইটের মধ্যে সময়ের ব‌্যবধান থাকবে এক ঘণ্টা।

দ্বিতীয় ধাপের ফ্লাইট শুরু হবে আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে। চলবে ৬ মাস।এই সময় বিমানবন্দরে প্রতিদিন সর্বোচ্চ ২০০ ফ্লাইট চলবে। যাত্রীর হবে প্রায় ২০ হাজার।

আর তৃতীয় ধাপের ফ্লাইট চলবে আগামী বছরের ১ আগস্ট থেকে। এই ধাপে প্রতিদিন ৩০ হাজারের বেশি যাত্রী আসা-যাওয়া করবে। আর প্রতিদিন ফ্লাইট চলবে ৩০০।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares