October 24, 2020, 12:07 am

তুচ্ছ জ্ঞান করা ভাইরাসেই আক্রান্ত ব্রাজিল প্রেসিডেন্ট

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো (৬৫) করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার দুপুরে তিনি নিজে সাংবাদিকদের বিষয়টি জানান। এ সময় তিনি মাস্ক পরিহিত ছিলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’-এর প্রতিবেদনে এ কথা জানানো হয়। প্রেসিডেন্ট বোলসোনারো দেশটিতে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই বারবার এ মহামারিকে তুচ্ছজ্ঞান করেছেন। সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন স্বাস্থ্যবিধিকেও অবজ্ঞা করে আসছিলেন। এমনকি নিজ দেশে মৃত্যু ও সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকলেও তাঁর এই চরিত্র বদলায়নি।

এবার টেলিভিশন লাইভে নিজের করোনা সংক্রমণের কথা জানালেন আলোচিত এই প্রেসিডেন্ট। বোলসোনারো জানালেন, তাঁর শরীরে করোনার উপসর্গ বলতে জ্বর ও কফ রয়েছে। তবে এমআরআই পরীক্ষায় ফুসফুসের অবস্থা ভালো দেখা গেছে। এর আগে বোলসোনারোর স্ত্রীর দাদি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। প্রেসিডেন্ট বোলসোনারো তিন দিন আগে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত টড চ্যাপম্যানের সঙ্গে দুপুরের খাবার খেয়েছিলেন। স্বাধীনতা দিবস উদযাপনের ওই আয়োজনে ব্রাজিলের মন্ত্রিসভার সদস্যরাও যোগ দেন। সবাই মাস্ক ছাড়া ছবিও তোলেন।

গণমাধ্যমের খবর অনুযায়ী প্রেসিডেন্ট বোলসোনারো গত শনিবার থেকে ক্লান্তিবোধ করছিলেন। সোমবার সন্ধ্যায় উপসর্গ দেখা দিতে শুরু করে এরপর তাঁর করোনাভাইরাস পরীক্ষা করা হয়।

গত মার্চে ব্রাজিলে প্রথম করোনার রোগী শনাক্ত হয়। কিন্তু প্রেসিডেন্ট এ সংক্রমণ প্রক্রিয়াকে একদম উড়িয়ে দেন এবং তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মসূচিতে যোগদান অব্যাহত রাখেন। এসব জনসমাগমে যোগদানের সময় কখনো তাঁকে ভুল পদ্ধতিতে মাস্ক পরতে দেখা যায়

আবার কখনো তিনি মাস্ক ব্যবহারই করতেন না।

শেষ খবর অনুযায়ী দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ লাখের বেশি মানুষ। এর মধ্যে ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved, প্রবাসী ক্লাব ফাউন্ডেশন- The Expat Club Foundation. (এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি)।  
Design & Developed By NCB IT
Shares